September 19, 2024, 4:40 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

চীনের পূর্বাঞ্চলে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন, নিহত ১৫, আহত ৪০ জনেরও বেশি।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, চীনের পূর্বাঞ্চলে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন লেগে ১৫ জন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এক ফুটেজে চীনের নানজিং শহরের একটি আকাশচুম্বী ভবনের বেশ কয়েকটি ফ্লোরে আগুনের শিখা এবং কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা গিয়েছে।

বিল্ডিং এর কর্মকর্তারা জানান যে ভবনের প্রথম তলায় আগুনের সূত্রপাত হয়েছিল, যেখানে বৈদ্যুতিক বাইকগুলি সংরক্ষণ করা হয়েছিল। তবে আগুন লাগার সুনির্দিষ্ট কারণ এখনো জানা যায়নি।

বিল্ডিংটি নানজিংয়ের ইউহুতাই জেলায় অবস্থিত, যেখানে আট মিলিয়নেরও বেশি মানুষ বসবাস করে, যা সাংহাই থেকে প্রায় ১৬২ মাইল (২৬০ কিলোমিটার) উত্তর-পশ্চিমে অবস্থিত।

শনিবার সকালে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা জানান মে, শুক্রবার সকালে স্থানীয় সময় ০৪:৪০ এ অগ্নিকাণ্ডের বিষয়ে জরুরি পরিষেবা ক্রুদের প্রথম সতর্ক করা হয়েছিলো। আগুন নেভাতে পঁচিশটি দমকল বাহিনী ও ১৩০ জন দমকল কর্মী ১ ঘন্টা ২০ মিনিট ধরে কাজ করেন এবং ৯ ঘন্টা ২০ মিনিট ধরে অনুসন্ধান ও উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, ৪৪ জন আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে, একজনের অবস্থা আশঙ্কাজনক এবং অন্য একজন গুরুতর আহত।

এক সংবাদ সম্মেলনে, নানজিং মেয়র চেন ঝিচাং নিহতদের পরিবারের প্রতি তার সমবেদনা ও ক্ষমা প্রার্থনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com